Header Ads

Header ADS

সফলতার সাথে সম্পন্ন হলো ভিটামিন 'এ+' ক্যাম্পেইন।

রিপোর্টার:- শাহরিয়ার মোহাম্মদ ইয়ামিন।

Members are feeding medicine
"ভিটামিন 'এ' খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান" এই প্রতিপাদ্য কে সামনে রেখে বাংলাদেশের প্রতিটা জায়গায় আজ ভিটামিন এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। গত বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহেদ কামাল বলেন, " এ কার্যক্রম এর মাধ্যমে ৬ মাস থেকে ৫ বছর বয়সী দেশের ২ কোটি বিশ লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। মোট চারদিন এ কার্যক্রম অব্যাহত থাকবে। আশা করি কোন শিশু বাদ যাবেনা।" তিনি আরো বলেন, ক্যাম্পেইন চলাকালীন সময়ে যেন কোন কুচক্রী মহল এতে ব্যাঘাত ঘটাতে না পারে, তার জন্য সবাইকে সতর্ক থাকতে হবে।
এরই প্রেক্ষিতে কক্সবাজার পৌরসভার পক্ষ থেকে কক্সবাজার এর অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন 'কক্সবাজার হিউম্যান রিসোর্স ডেভেলাপমেন্ট ফাউন্ডেশন (CHRDF)' দলে দলে বিভক্ত হয়ে বিভিন্ন পয়েন্টে এই ক্যাম্পেইনে অংশগ্রহণ করে।  মূল কার্যক্রম শুরু হয় সকাল ৮টায় এবং শেষ হয় বিকাল ৪টায়। সারাদিন কক্সবাজার সদরের সবকটি জায়গায় ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়। এ ক্যাপসুল টি শিশুদের মৃত্য ঝুঁকি কমাতে ও রোগমুক্ত রাখতে বিশাল ভূমিকা রাখবে। প্রতিটা মা-বাবার এ ক্যাপসুলটি খাওয়ানোর ব্যাপারে আগ্রহী ও সচেতন হওয়ার জন্য আহ্বান করেন। এটি ভরা পেঠে খাওয়ানো ভালো। গতকাল স্বেচ্ছাসেবীদের উদ্দেশ্যে এক ব্রিফিং এ বলা হয়, কান্নারত অবস্থায়, ডায়রিয়া এবং কোন অসুস্থ শিশু কে যেন  না খাওয়াই।



এ ধরনের স্বেচ্ছাসেবী মূলক কাজে অংশগ্রহণ করে, সরকার ও মানবতার কাজে সহযোগিতা করার জন্য কক্সবাজার পৌরসভা কর্তৃপক্ষ কক্সবাজার হিউম্যান রিসোর্স ডেভেলাপমেন্ট ফাউন্ডেশন (CHRDF) এর প্রেসিডেন্ট জনাব মুহাম্মদ মহিউদ্দিন ও বাইস প্রেসিডেন্ট জনাব কাইসার হামিদ সহ সকল সদস্যের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছে।



No comments

Powered by Blogger.